সেন্টমার্টিন ১
- শান্ত চৌধুরী ২৮-০৪-২০২৪

বাস্তবতায় ডুবে কোলাহল মুখোর লগ্ন হৈহুল্লোড়ে জাপটে পরে জলরাশি,মৃদু চাঁদনী রাতের মায়া।বালুকণা রাশি রাশি জলের সঙ্গম স্নিগ্ধ নিয়ন মমতায় নোঙ্গর করে।
সেন্টমার্টিন প্রবাল প্রহরে ডুবে আছে সীমান্তের বিলবোর্ড একটি,দুইটি মানব নেশাচর রাত জাগা।
বিজলীর মতো নিবু আলোয় চমকে উঠে প্রমও উত্তাল তরঙ্গে।
ঝাউগাছের স্বচ্ছন্দই সানগ্লাসে সুপ্ত অন্তরঙ্গে নারীর মতো বিলিয়ে দেয় শতাব্দীর মহানুভবতা।
শামুক-ঝিনুক রঙিন কাঁকড়ার পদচারনায় বেলাভূমির নিপুণ কারুকার্যখচিত প্রাকৃতিক নয়নাভিরাম মুগ্ধতায় ডুবে অনন্তের মৌনতা ভাঙ্গে।
সোনালী রৌদ্রুর সুনশান নিরবতা তপ্ত বেলাভূমি মুখোরিত সমুদ্র স্নান।
মেঘ-সূর্যের লুকোচুরি উপল রঙ্গ সুনীল আকাশের অনুরাগ।
যুগল বনিতা প্রণয় সমুদ্র স্নানে একটি অধ্যায়ে সুচনা মহাকালের স্বপ্নের পথে অঙিত মহাপ্রণয়।


সেন্টমার্টিন ১
______ শান্ত চৌধুরী

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।